৩০ ডিসেম্বর প্রাথমিক ও ইবতেদায়ী পরীক্ষার ফলাফল প্রকাশ হবে

২০১৭ সালের প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল ৩০ ডিসেম্বর প্রকাশ হবে। ওইদিন সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে গণভবনে ফল‍াফল হস্তান্তর করবেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার এবং দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে ফলাফলের বিভিন্ন দিক তুলে ধরবেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী। উক্ত ফলাফল দুপুর ১:৩০ টার পর এসএমএস ও অনলাইনে প্রকাশ করা হয়। গত বছর প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় পাসের হার ছিলো ৯৮ দশমিক ৫১ শতাংশ এবং ইবতেদায়ীতে ৯৫ দশমিক ৮৫ শতাংশ। প্রাথমিকে জিপিএ-৫ পেয়েছিলো ২ লাখ ৮১ হাজার ৮৯৮ শিক্ষার্থী। আর ইবতেদায়িতে পেয়েছিলো ৫ হাজার ৯৪৮ শিক্ষার্থী। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট এর পাশাপাশি লেখাপড়া বিডি থেকেও অনলাইনে ফলাফল জানতে পারবেন। চলুন জেনে নেওয়া যাক কিভাবে জানবেন এই ফলাফল… PSC Exam Result প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল ২০১৭২০১৭ সালের প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল ৩০ ডিসেম্বর প্রকাশ হবে। ওইদিন সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে গণভবনে ফল‍াফল হস্তান্তর করবেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার এবং দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে ফলাফলের বিভিন্ন দিক তুলে ধরবেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী।
উক্ত ফলাফল দুপুর ১:৩০ টার পর এসএমএস ও অনলাইনে প্রকাশ করা হয়। গত বছর প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় পাসের হার ছিলো ৯৮ দশমিক ৫১ শতাংশ এবং ইবতেদায়ীতে ৯৫ দশমিক ৮৫ শতাংশ। প্রাথমিকে জিপিএ-৫ পেয়েছিলো ২ লাখ ৮১ হাজার ৮৯৮ শিক্ষার্থী। আর ইবতেদায়িতে পেয়েছিলো ৫ হাজার ৯৪৮ শিক্ষার্থী।
প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট এর পাশাপাশি লেখাপড়া বিডি থেকেও অনলাইনে ফলাফল জানতে পারবেন। চলুন জেনে নেওয়া যাক কিভাবে জানবেন এই ফলাফল…

PSC Exam Result

প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল ২০১৭

Leave a Reply