১লা জানুয়ারি দিনাজপুরের নবাবগঞ্জে জাতীয় বই বিতরণ উৎসব পালিত

১লা জানুয়ারি দিনাজপুরের নবাবগঞ্জে জাতীয় বই বিতরণ উৎসব পালিতএম এ সাজেদুল ইসলাম(সাগর), দিনাজপুর: আজ ১লা জানুয়ারি ইংরেজী নবর্বষের প্রথম দিন। জাতীয় পাঠ্য পুস্তক উৎসব ।

সারা দেশের ন্যায় দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলাতেও মোট ১ লক্ষ ৯৬ হাজার ৭৫০টি বই শিক্ষার্থীদের মাঝে বিতরণের উদ্দেশ্যে সরহরাহ করা হয়েছে। আজ সকাল ১০টায় উপজেলার সকল প্রি-প্রাইমারি,প্রাইমারি,এবতেদায়ী,দাখিল,ভোকেশনাল, এস এস সি ভোকেশনাল ও মাধ্যমিক বিদ্যালয়ে বই বিতরন উৎসব পালিত হয়।

নবাবগঞ্জের উপজেলার দাউদপুর বালিকা বিদ্যালয়ে ২১৮ জন শিক্ষার্থীর মাঝে(৭ম,৮ম,৯ম) এবং ৬ষ্ঠ শ্রেণীর রিপোর্ট লেখা পর্যন্ত ৫০ জন শিক্ষার্থীর মাঝে বই বিতরন উৎসব উদ্বোধন করেন ,দাউদপুর বালিকা বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোঃ ফজলুর রহমান। এ সময় বিদ্যালয়ের শিক্ষার্থীসহ শিক্ষকগণ উপস্থিত ছিলেন। অধ্যক্ষ মোঃ ফজলুর রহমান জানান এ বছর আমাদের শিক্ষা প্রতিষ্ঠানে পাশের হার শতভাগ ।

তিনি জানান, এবারে ৬ষ্ঠ শ্রেণীতে এপর্যন্ত প্রায় ৬২জন ভর্তি হয়েছে ,আমরা আশা করছি শিক্ষার্থী ভর্তির সংখ্যা ১০০জন ছাড়িয়ে যাবে। পাশা পাশি দাউদপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়েও বই বিতরণ উৎসব প্রধান শিক্ষক মতিয়ার রহমানের সার্বিক তত্ত্বাবধানে শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করা হয়। (৭ম,৮ম,৯ম) শ্রেণীর মোট ৩৬৭জন শিক্ষার্থীর মাঝে নতুন বই বিতরণ করা হয়েছে। তিনি জানান,৬ষ্ঠ শ্রেণীতে শিক্ষার্থী ভর্তি প্রক্রিয়া চলমান থাকায় সঠিক হিসাব না পাওয়া গেলেও এ রিপোর্ট লেখা পর্যন্ত ৭০জন শিক্ষার্থীর হাতে বাংলাদেশ সরকার প্রদত্ত বই বিনা মূল্যে বিতরণ করা হয়েছে।

উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে আগামী কাল ২ জানুয়ারি ক্লাস শুরু হবে।

০১/০১/২০১৮ইং
বাংলা পত্রিকা

Leave a Reply