পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:) উপলক্ষে মৌলভীবাজারের আন্তর্জাতিক শানে মোস্তফা মহা সম্মেলন সম্পন্ন

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:) উপলক্ষে মৌলভীবাজারের আন্তর্জাতিক শানে মোস্তফা মহা সম্মেলন সম্পন্নআব্দুর রহমান আব্দুল্লাহ, মৌলভীবাজার: প্রতিনিধি: পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:) উপলক্ষে জালালী ৩৬০ এর মাস ব্যাপী খতমে কোরআন, খতমে বুখারি, খতমে ইউনুস, খতমে শিফা সহ আরো বিভিন্ন খতম শেষে গত ২৮ ডিসেম্বর শাহজালাল (র.) ওয়েলফেয়ার ট্রাস্ট, মৌলভীবাজারের পক্ষ থেকে আয়োজন করা হয় আন্তর্জাতিক শানে মোস্তফা মহা সম্মেলন।

মৌলভীবাজার সদর উপজেলার ভাইস চেয়ারম্যান আলহাজ্ব হাফিজ মাও: আলাউর রহমান টিপু সাহেবের সভাপতিত্বে আনুষ্ঠিত হয় শানে মোস্তফা মহা সম্মেলনটি। উক্ত মহা সম্মেলনে দেশ বিদেশ থেকে আগমন করেন বিভিন্ন উলামায়ে কেরাম এবং অতিথিবৃন্দগণ। সম্মেলনটিতে আগমন করেন নেবালন থেকে আগত নবী কারিম (সাঃ) এর ৪১ তম বংশধর।

আগমন করেন আফ্রিকার ঘানা থেকে বিশেষ মেহমান হযরত মাওঃ শায়েখ আহমদ তিজানী বিন ওমরে। আগমন করেন ভারত থেকে নবী কারিম (সাঃ)এর আহলে বায়াতের বিশেষ মেহমান ও অতিথিগণ।সম্মেলনে আগমন করেন যামানার শ্রেষ্ঠ মুজাদ্দিদ, ওলীয়ে কামিল আল্লামা ফুলতলী সাহেব কিবলা(র)এর সুযোগ্য ছাহেবজাদা ও সুযোগ্য নাতীগণ। এছাড়াও উক্ত মহা সম্মেলনে দেশের বড় বড় আলেম উলামাগন উপস্থিত থেকে নছিহত মূলক বক্তব্য পেশ করেন। উক্ত শানে মোস্তফা মহা সম্মেলনে আগত বিদেশি অতিথি মেহমানগণ বাংলাদেশের সু-শৃঙ্খলার মাধুর্যতায় প্রসন্ন হয়ে দেশের অনেক প্রসংশা সম্মুখ রেখে বক্তব্য পেশ করেন। নবী কারিম(সাঃ) এর শান ও মান বর্ণনা করে দীর্ঘ প্রহর হাতে ধরে বক্তব্য পেশ করেন।

 বিদেশি এক অতিথি আহমদ তিজানী বিন ওমর বাংলার বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানের প্রসংশা করে বক্তব্য প্রদান করে। এবং বাংলাদেশের শ্রেষ্ঠ ওলী আল্লামা ফুলতলী সাহেব ক্বিবলার অনেক প্রসংশা করেছেন বিদেশ থেকে আগত অতিথি আলেমগন। অতঃপর রাসুল (সা:) এরর ৪১ তম বংশধর লেবানন থেকে আগত মেহমান সায়্যিদ জামাল সাক্বার আল হুসাইনি আশআরি আর রেফায়ী ছাহেব বক্তব্য শেষে রাসুল (সা:) এর চুল মোবারক,জুব্বা মোবারক,রওজ্বা শরিফের গিলাফ,ক্বাবা শরিফের গিলাফ সম্মেলনে উপস্থিত লক্ষাধিক উম্মতে মোহাম্মদীকে দর্শন করিয়ে সকলের সমাবেতকে ধন্য করেন। অবশেষে আখেরি মুনাজাতের মাধ্যমে আয়োজিত উক্ত শানে মোস্তফা মহা সম্মেলনের অনুষ্ঠান সম্পন্ন করা হয়।

৩০/১২/২০১৭ইং
বাংলা পত্রিকা

Leave a Reply