জেসমিনের জামিন

জেসমিনের জামিনহলমার্ক ঋণ কেলেঙ্কারির ঘটনায় গ্রেফতারকৃত কোম্পানির চেয়ারম্যান জেসমিন ইসলামকে জামিন দিয়েছেন আদালত।
রবিবার মামলাগুলোর শুনানি শেষে ১ লাখ টাকার বেলবন্ডে প্রতি মাসে ১ কোটি টাকা সোনালী ব্যাংকে জমা দেয়ার শর্তে তাকে জামিন দিয়েছেন ঢাকার সিনিয়র বিশেষ জজ মো. জহুরুল হক।

ইতিপূর্বে একই আদালত তাকে জামিন দিলে হাইকোর্টের এক সুয়োমোটো রুলের কারণে তার জামিন বাতিল হয়ে যায়।
এর আগে গত ৭ ফেব্রুয়ারি জেসমিনকে ১১টি মামলায় জামিন দেয়ার পর দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষ থেকে সবগুলো মামলায়ই জামিন বাতিল করার আবেদন করা হয়। আবেদনে বলা হয়, জামিনে গিয়ে জেসমিন মামলার তদন্ত প্রভাবিত করার চেষ্টা করছেন। এছাড়া তিনি যেকোনো সময় বিদেশেও পালিয়ে যেতে পারেন। তাই মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তার জামিন বাতিল করা প্রয়োজন।

উল্লেখ্য, গত বছরের ১৭ অক্টোবর সন্ধ্যা সোয়া ৭টায় মানিকগঞ্জ সার্কিট হাউসের পেছনের একটি বাসা থেকে জেসমিনকে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

এরপর তাকে ১১ মামলার মধ্যে রমনা থানার তিনটি মামলায় কয়েক দফায় ১৩ দিনের রিমান্ডে নেয় দুদক।

উল্লেখ্য, গত বছরের ৪ অক্টোবর রূপসী বাংলা হোটেল শাখা থেকে হলমার্ক মোট ২ হাজার ৬৮৬ কোটি ১৪ লাখ টাকা আত্মসাৎ করার অভিযোগে ১১টি মামলা করে দুদক। এতে বহুল আলোচিত হলমার্ক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তানভীর মাহমুদ ও তার স্ত্রী চেয়ারম্যান জেসমিন ইসলামসহ মোট ২৭ জনকে আসামি করা হয়। আসামিদের মধ্যে হলমার্কের ৭ জন এবং সোনালী ব্যাংকের ২০ জন কর্মকর্তা রয়েছেন।

সূত্র: বিডিনিউজ

Leave a Reply